বিস্তারিত

  • হোম
  • |
  • ক্রোম ব্রাউজার ব্যবহারকারীদের সতর্ক করল গুগল, সাবধান হতে হবে আপনাকেও
thumb
ক্রোম ব্রাউজার ব্যবহারকারীদের সতর্ক করল গুগল, সাবধান হতে হবে আপনাকেও
  • 1/11/2022 9:03:20 PM
  • মো: মোস্তাফিজার রহমান
  • 0 - Comments

নতুন  বছরের শুরুতেই গুগল তাদের প্রায়  ২০০ কোটি ক্রোম ব্রাউজার ব্যবহারকারীদের  জন্য জারি করেছে সতর্কবার্তা।  সতর্ক না হলে ব্যাবহারকারীরা 
যেকোনো সময়  পড়তে পারে সাইবার হামলার কবলে।

বিগত ২০২১ বছরে ক্রোম ব্রাউজার ব্যবহারকারীরা অনেক বেশি  সাইবার হামলার শিকার হয়েছেন। কারণ হিসাবে আর তেমন অন্য  কিছুই দেখাননি তারা, তাদের এই ব্রাউজার  ব্যবহারকারী অনেক অনেক বেশি থাকায় সাইবার অপরাধীদের নজরে  অন্যতম লক্ষ্যে পরিণত হতে  হয়েছে ক্রোম ব্রাউজারকে। ব্রাউজারটিতে  এরই মধ্যে প্রায় ৩৭ টি নিরাপত্তা সম্পর্কিত দুর্বলতার সন্ধান পেয়েছেন সংশ্লিষ্ট কতৃপক্ষ। এই ৩৭ টি দুর্বলতার মধ্যে ১০টি নিরাপত্তা  দুর্বলতা  এর ব্যবহারকারীদের জন্য মারাত্মক হুমকির কারণ হয়ে দাঁড়াতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট নিরাপত্তা  কতৃপক্ষ।

উক্ত সকল নিরাপত্তা জনিত সমস্যা সমাধানের জন্য এই ক্রোম ব্রাউজার কতৃপক্ষ  তাদের নতুন একটি সংস্করণ ‘ক্রোম ৯৭’ নাম  বিশ্বের বিভিন্ন দেশের  জন্য  উন্মুক্ত করেছে গুগল। এই নতুন সংস্করণ বিশ্বের বিভিন্ন দেশে পর্যায়ক্রমে ব্যবহারের সুযোগ করে দেয়া হবে সকলকে। এই নতুন সংস্করণটি অনেক শক্তিশালী এবং নিরাপত্তা ব্যবস্থা অনেক উন্নত করে করা হয়েছে। অনেক ব্যবহারকারী নিরাপত্তা জনিত শঙ্কায় থাকবেন যদি না নতুন এই সংস্করণটি ডাউনলোড না করেন তারা। তাই সকল সমস্যা থেকে মুক্তির জন্য ও একইসাথে কঠোর নিরাপত্তার জন্য অতি  দ্রুত ক্রোমের এই নতুন সংস্করণটি সকলকে ডাউনলোডের জন্য অনুরোধ জানিয়েছে গুগল।

তবে অনেক আইফোন ব্যবহারকারী ক্রোমের নতুন এই সংস্করণটির বিরুদ্ধে অভিযোগ করেছেন । চালুর কয়েক সেকেন্ডের মধ্যেই হ্যাং হয়ে যায় নতুন সংস্করণের এই  ক্রোম ব্রাউজার বলে অভিযোগ করে আইফোন নতুন এই ব্যাবহারকারীরা। তারা আরো অভিযোগ করে বলেন যে  বারবার রিস্টার্ট করার পরেও তারা এই হ্যাং হওয়া সমস্যা থেকে মুক্তি পাননি। তবে সমস্যা সমাধানে তারা ক্রোমের এই নতুন সংস্করণটির  ক্যাশ মেমোরি নিয়মিত পরিস্কার করে রাখতে  হয় তাদের।
সূত্র: ফোর্বস

আপনার মন্তব্যঃ

একই ধরনের সংবাদ

আপনার জন্য